মনির খান স্টাফ রিপোর্টার: নড়াইলের লোহাগড়া উপজেলায় নবগঙ্গা নদী থেকে অবৈধ ড্রেজার দিয়ে সরকারী নিয়মনিতি উপেক্ষা করে বালু উত্তোলোন করছে ঠিকাদার টিপু।

সরেজমিনে গিয়ে দেখা যায় অবৈধ বোরিং ড্রেজার দিয়ে বালু উত্তোলোন করে এলাকার বিভিন্ন পুকুর,খানাখন্দ টাকার বিনিময়ে ভরাট করছেন।

স্হানীয় সূত্রে জানা যায় ঠিকাদার টিপু স্হানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিদের নিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি করার সিন্ডিকেট গড়ে তুলেছেন।

এই সিন্ডিকেটের মুল হোতা লোহাগড়ার কোলা গ্রামের নয়ন,ও তার সাথে সহযোগী আরো ৩/৪ জন জড়িত আছে। যা বাংলাদেশ নদী ও নদী পুঃনখনন বিধির পরিপন্থী।

বিধিতে উল্লেখ আছে জনবসতি এলাকার ১ কিলোমিটারের মধ্যে নদী থেকে বোরিং ড্রেজিং করা যাবে না,কিন্তু ঠিকাদার টিপু বাংলাদেশ সরকারের প্রকাশিত বিধিকে বৃদ্ধ আঙ্গুল দেখিয়ে বহাল তবিয়াতে বালু উত্তোলোন করে সিন্ডিকেটের মাধ্যমে বিক্রি করছে।

স্হানীয়রা সাংবাদিকদের বলেন এভাবে বোরিং ড্রেজার দিয়ে বালু উত্তোলন করলে আমারদের বসত বাড়ি ধ্বসে যেতে পারে,। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান।

এবিষয়ে ঠিকাদার টিপুর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন বিষয়টা আমি জানিনা বলেই ফোনটা কেটে দেন।

এবিষয়ে নড়াইল জেলার পানি উন্নায়ন বোর্ডের প্রধান প্রকৌশলী উজ্জ্বল কুমার সেন এর সাথে বার বার মুঠোফোনে কথা হলে তিনি বলেন ডিসি মহোদয় , নড়াইল,ইউএনও লোহাগড়া,ওসি লোহাগড়া থানা কে লিখিতভাবে জানানো হয়েছে।